খালিশপুরে বিনামূল্যে চোখের ছানি অপারেশন। খুলনা




অন্ধত্ব নিরসন ও প্রতিবন্ধকতা সম্পর্কে বিভিন্ন উদ্দ্যেগ হাতে নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর ও বিভিন্ন সেবা মুলক প্রতিষ্ঠান আর তারই অংশ হিসেবে খুলনার খালিশপুরে বিনা মূল্যে চোখের ছানি অপারেশন চশমা প্রদান সহ বিভিন্ন চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। 


আরো পড়ুন - শেরপুরে লটকন চাষ করে লাভবান কৃষক।


আন্তর্জাতিক সংস্থা সাইটসেভার্স এর অর্থায়নে ব্রাক ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের বাস্তবায়নে এবং মানব কল্যানমূলক প্রতিষ্ঠান ফজলুর রহমান ওয়েলফার ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় ও আইডিবি খুলনা জেলার সহযোগিতায় গতকাল (১৭ আগষ্ট) রোজ বৃহস্পতিবার খুলনা মহানগরীর খালিশপুর ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইন্জিনিয়ার্স ভবনে সকাল ১০ টায় চক্ষু ক্যাম্প উদ্ভোদন করা হয়। 


ফজলুর রহমান ওয়েলফার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সহসভাপতি রাশেদুল ইসলামের সভাপতিত্বে ও আইডিবি খুলনা জেলার সাধারন সম্পাদক প্রকৌশলী মাহাবুবুর রহমান শামীমের উপস্থাপনায় উদ্ভোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খালিশপুর থানা আওয়ামীলীগের সভাপতি এ কেএম ছানাউল্লাহ নান্নু, ব্রাকের বিভাগীয় ব্যবস্থাপক অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জ মো: আবু সাঈদ, বিআরডিবির সাবেক উপপরিচালক রুস্ত আলী হাওলাদার, বিআইপএসডিআই এর সদস্য সচিব প্রকৌশলী শহদিুল ইসলাম।


সকাল ১০ ঘটিকা হতে বেলা ২ ঘটিকা পর্যন্ত চক্ষু ক্যাম্পে বিনামূল্যে একাত্তর জনের ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়েছে। এদেরকে খুলনার বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ সার্জন দ্বারা চোখের ছানি অপারেশন করা হবে। এছাড়া বায়ান্ন জনকে একদম বিনামূল্যে রিডিং গ্লাস প্রদান করা সহ দুইশত পচাত্তর জনকে নানাবিধ চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। 


দীর্ঘদিন খালিশপুর শিল্পঞ্চলের জুট মিল বন্ধ থাকায় চিকিৎসা ক্যাম্পে হতদরিদ্র রোগীদের উপছে পড়া ভিড় লক্ষ্য করা যায়। বিনা মূল্যে চোখের ছানি অপারেশন করার সুযোগ পেয়ে অনেকের চোখে আনন্দ অশ্রু চলে আসে।

Post a Comment

Previous Post Next Post