সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গ্রেফতার

 


$ads={2}

রাজধানীর গুলশান থেকে সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বুধবার (২৮ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেছে র‍্যাব।


তবে কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে এ বিষয়ে এখনও কিছু জানা যায়নি।


টিপু মুনশি ১৯৫০ সালের ২৫ আগস্ট গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। পরবর্তীতে রংপুর জেলার পীরগাছা উপজেলার ঘগোয়া গ্রামে বসবাস শুরু করেন। তাঁর পিতা বীর মুক্তিযোদ্ধা রমজান আলী মুনশি এবং মাতা রত্নাময়ী মুনশি। তার স্ত্রীর নাম আইরীন মালবিকা মুনশি।

$ads={2}

তিনি ২০০৮ সালের ২৯ ডিসেম্বর ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে রংপুর- ৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ৯ম জাতীয় সংসদে তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৯ সালে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হন।


২০১৪ সালের ৫ জানুয়ারি ১০ম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে তিনি রংপুর-৪ আসন থেকে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন টিপু মুনশি। দশম জাতীয় সংসদে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

$ads={2}

২০১৭ সালে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক নির্বাচিত হন। তিনি ২০১৮ সালে জাতীয় সংসদের নির্বাচনে রংপুর-৪ আসন থেকে তৃতীয়বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন।


#টিপুমুনশি #বাণিজ্যমন্ত্রী #গ্রেফতার #র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) #JMNEWS

Post a Comment

Previous Post Next Post