১০ ঘন্টায় টোল আদায় ৭ লাখের বেশি। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে

 



আজ রোববার (৩সেপ্টেম্বর) ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু হওয়ার পর মাত্র ১০ ঘন্টায় সাত লাখ সাতষট্টি হাজার আটশত চল্লিশ টাকা টোল আদায় হয়েছে। আর এসময় সর্বমোট নয় হাজার চারশত চল্লিশটি যানবাহন পারাপার হয়েছে।


আজ বিকালে (৩ সেপ্টেম্বর) ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এ এইচ এম এস আখতার জানান রোববার সকাল ৬ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এক্সপ্রেসওয়ের কাওলা প্রান্তের টোল প্লাজা দিয়ে পাঁচ হাজার আটশটি যানবাহন, কুড়িল টোলপ্লাজা দিয়ে এক হাজার  তেরটি, বনানী টোলপ্লাজা দিয়ে নয়শত বত্রিশটি, এবং তেজগাঁও টোলপ্লাজা দিয়ে একহাজার ছয়শত পচানব্বইটি যানবাহন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পার হয়েছে। সর্বমোট নয় হাজার চারশত চল্লিশটি যানবাহন থেকে সাত লাখ সাতষট্টি হাজার আটশত চল্লিশ টাকা টোল আদায় করা হয়েছে।


ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ব্যবহারের জন্য যানবাহনগুলোকে মোট চারটি শ্রেনীতে ভাগ করে টোল দিতে হচ্ছে ।সর্বনিন্ম টোল আশি টাকা এবং সর্বোচ্চ টোল চারশত টাকা নির্ধারন করা হয়েছে। শ্রেনী গুলোর মধ্যে কার, স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যাল, ট্যাক্সি, মাইক্রোবাস (১৬ সিটের কম), জিপ, এবং হালকা ট্রাকের (তিন টনের কম) টোল নির্ধারন করা হয়েছে আশি টাকা। এছাড়া সব ধরনের বাসের (১৬ সিট বা এর বেশি) জন্য ১৬০ টাকা, মাঝারি আকারের ট্রাক (ছয় চাকা) এর জন্য ৩২০ টাকা এবং বড় ট্রাক (ছয় চাকার বেশি) এর ক্ষেত্রে ৪০০ টাকা টোল নির্ধারন করা হয়েছে। 


গতকাল শনিবার (২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটার দিকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত প্রথম অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 






১০ ঘন্টায় টোল আদায় ৭ লাখের বেশি। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে



#ঢাকাএলিভেটেডএক্সপ্রেসওয়ে #টোলআদায় #যানবাহন #শেভহাসিনা #উদ্বোধন #jmnews


Post a Comment

Previous Post Next Post