আফগানের বিপক্ষে সতর্ক বাংলাদেশ।

 



শ্রীলংকার বিরুদ্ধে হেড়ে গিয়ে ইতিমধ্যে খাদের কিনারায় নিজেদের নিয়ে দাঁড় করিয়েছে বাংলাদেশ। অবস্থাটা অনেকটা এরকমই। বাংলাদেশ অনেক কষ্টে আকড়ে ধরে আছে এশিয়া কাপের মিশনে।


আফগানিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে হারলেই সব আশা শেষ বাংলাদেশের। পা ছিটকে আফগানের বিপক্ষে পরাজিত হলেই টাইগারদের হারিয়ে যেতে হবে খাদের অতলে। এশিয়া কাপ মিশন থেকে নিতে হবে বিদায়।এমনই এক পরিস্থিতিতে দাড়িয়ে রোববার আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার মিশনে নামতে যাচ্ছে টাইগাররা। বাংলাদেশ সময় ৩.৩০ মিনিটে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হবে খেলাটি।


ইতিমধ্যে শ্রীলংকার বিপক্ষে বাজেভাবে হারার কারনে আফগানিস্তানের বিপক্ষে জয় ছাড়া অন্য কোন পথ খোলা নেই টাইগারদের।কেননা এই ম্যাচ হারলেই বি-গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত হয়ে যাবে শ্রীলংকা ও আফগানিস্থানের।আর তখন শ্রীলংকা ও আফগানদের গ্রুপ পর্বের খেলাটি হবে শধুই নিয়ম রক্ষার ম্যাচ।


তবে জিতলেই যে খুব একটা স্বস্তিতে থাকবে বাংলাদেশ তেমনাটাও কিন্তু নয়। কেননা তখন বাংলাদেশের প্রার্থনা করতে হবে শ্রীলংকা-আফগান ম্যাচে শ্রীলংকার জয়ের জন্য। যদি এই ম্যাচে আফগানিস্তান জিতে যায় তাহলে হিসেব হবে রান রেটের।


সেক্ষেত্রে এশিয়া কাপ ঞেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা কিছুটা হলেও থাকবে বাংলাদেশের। তবে সেই পর্যন্ত যেতে হলে আগে আফগানদের বিপক্ষে বড় ব্যবধানে জিততে হবে সাকিবদের।


আর তাই বলাই যায় আফগানদের বিপক্ষে রীতিমত এক অগ্নিপরীক্ষা দিতে হবে তার দলকে। 


যেহেতু পঁচা শামুকেই বেশির ভাগ বাংলাদেশের পা কাটে, সে কারনে আফগানিস্থানকে নিয়ে বেশ সতর্ক অবস্থায় রয়েছে বাংলাদেশ। ম্যাচের পূর্বে সংবাদসম্মেলনে বাংলাদেশের কোচ হারুৎসিংহে বলেন আফগানিস্তানের বোলিং আক্রমন বিশ্বের অন্যতম সেরা। নিশ্চিত ভাবে এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। কিন্তু তাদের সঙ্গে আমরা সম্প্রতি খেলেছি। যেভাবে খেলেছি সেখানে কিছু সফলতাও ছিল। এটা নির্ভর করছে ঐদিন আপনি কিভাবে পারফর্ম করেছেন। আমরা ভালোবাবেই জানি কি চ্যালেঞ্জ নিতে হবে আমাদের। আর এই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমরা খুবই সতর্ক আছি। 


এদিকে বাংলাদেশের বিপক্ষে জয় দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করতে বেশ আত্নবিশ্বাসী আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি। যার প্রতিফলন মেলে ম্যাচের পূর্বে সংবাদ সম্মেলনে।তিনি বলেন আমি বেশ আশাবাদী। কারন দল হিসেবে আমরা আগের চেয়ে বেশ শক্তিশালী। আমরা এই দলের সঙ্গে দুই বছর ধরে কাজ করছি। আমাদের দলে অনেক তরুন আছে যারা অনেক প্রতিভাবান। আমি বিশ্বাস করি আমরা আগে যা করেছি তার চেয়ে ভালো পারফরমেন্স এবার আমরা করবো।


এখন পর্যন্ত আফগানিস্তানের বিপক্ষে ১৪টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ এর ভিতর বাংলাদেশ এগিয়ে থাকলেও ব্যবধান খুব একটা বেশি না। এতে টাইগাররা জয় পেয়েছে ৮টি ম্যাচে তার বিপরীতে আফগান দল জয় পেয়েছে ৬টি ম্যাচে।




#এশিয়াকাপ #বাংলাদেশবনামআফগানিস্তান #বাংলাদেশক্রিকেটদল #jmnews



Post a Comment

Previous Post Next Post