সারা দেশে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস।

 



মৌসুমী বায়ুর প্রভাব বেড়েছে আর তাই সারা দেশে ভারী বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।গতকাল বুধবার (২৩ আগষ্ট) এমনটাই আভাস দিয়েছেন আবহাওয়া বিদ হাফিজুর রহমান।


আরো পড়ুন - সাইবার মোকাবিলায় ঐক্যবধ্য হয়ে কাজ করবে । বাংলাদেশ-ভারত


আবহাওয়াবিদ জানান মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত ।এর একটি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান রয়েছে।তিনি বলেছেন মৌসুমি বায়ু বাংলাদেশে সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আজ বৃহস্পতিবার (২৪ আগষ্ট) সকাল পর্যন্ত সারা দেশে অর্থাৎ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া সহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ ভারী বৃষ্টিপাত হতে পারে।


দেশের বিদ্যমান তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকার দক্ষিন বা দক্ষিন পূর্ব দিক থেকে ঘন্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ১০ থেকে ১৫ কিলোমিটার। আগামী তিনদিন বৃষ্টিপাতের প্রবনতা অব্যাহত থাকতে পারে।


বুধবার সারা দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে পটুয়াখালীতে ১৫৮ মিলিমিটার।সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মংলা ও সৈয়দপুরে ৩৩ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।








#আবহাওয়ারখবর #বৃষ্টিপাতেরখবর #JMNEWS


Post a Comment

Previous Post Next Post