বাংলাদেশকে হারিয়ে শ্রীলংকার রেকর্ড।

 



এশিয়া কাপ ২০২৩ সুপার ফোরে নিজেদেরে প্রথম ম্যাচে বাংলাদেশকে ২১ রানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলংকা। এই জয়ে রেকর্ড বইয়ে নাম উঠেছে লংকানদের। 


এশিয়া কাপে একই দলের বিপক্ষে ওয়ানডে ম্যাচে সবচেয়ে বেশি জয়ে পাকিস্তানের সমতুল্য হয়েছে শ্রীলংকা। এশিয়া কাপে পাকিস্তানের মত শ্রীলংকাও ১৩ ম্যাচে হারিয়েছে বাংলাদেশকে।


বাংলাদেশের বিপক্ষে ১৪ ম্যাচ খেলে এখন পর্যন্ত ১৩ টিতে জিতেছে পাকিস্তান আর বাংলাদেশের বিপক্ষে ১৫ ম্যাচে অংশ গ্রহন করে শ্রীলংকা জিতেছে ১৩ টিতে।


আবার এই হিসেবের তালিকায় ভারত আছে দ্বিতীয় স্থানে। ভারত বাংলাদেশের বিপক্ষে ১২ ম্যাচ খেলে জয় পেয়েছে ১১ টিতে। 


শ্রীলংকা বাংলাদেশকে ২৫৮ রানের টার্গেট দিয়ে ২৩৬ রানে অলআউট করে দেয়।এ নিয়ে ১৩ টি ওয়ানডে ম্যাচে প্রতিপক্ষকে অলআউট করার রেকর্ড গড়ে তোলে।এ বছর প্রতিপক্ষকে টানা ১৩ ম্যাচে অলআউট করলো শ্রীলংকা।২০০৯-১০ সালে প্রতিপক্ষকে টানা ১০ ম্যাচে অলআউট করে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।


বাংলাদেশের বিপক্ষে জয়ে বিশ্বের দ্বিতীয় দল হিসেবে টানা ১৩ ম্যাচ জয়ের রেকর্ড করেছে শ্রীলংকা। টানা সবচেয়ে বেশি ম্যাচে জয়ের রেকর্ড অস্ট্রেলিয়ার। ২০০৩ সালের জানুয়ারি থেকে মে পর্যন্ত টানা ২১ ম্যাচে জয়ের রেকর্ড করেছিল অস্ট্রেলিয়ানরা। এ বছরের জুন থেকে টানা জিতে চলেছে শ্রীলংকা







#এশিয়াকাপ২০২৩ #শ্রীলংকাররেকর্ড #বাংলাদেশবনামশ্রীলংকা #jmnews


Post a Comment

Previous Post Next Post