টুইটারে আবার নিয়ম পরিবর্তন।

 



টুইটরের মালিক কিছুদিন পরপরই নানা ধরনের পরিবর্তন ঘটাচ্ছেন টুইটারের নিয়ম কানুন।কিছুদিন আগেই পরিবর্তন করলেন টুইটারের লোগো।এর আগে একবার হঠাৎ করেই জানালেন ব্ল টিক বা ভেরিফাইড অ্যাকাউন্টের জন্য টাকা খরচ করতে হবে। 


এবার ঘোষনা করেছেন সংবাদ মাধ্যম গুলো আগের নিয়মে আর এই প্ল্যাটফর্মে সংবাদ পোস্ট করতে পারবেন না। এতদিন কোন সংবাদের লিংক সেখানে পোস্ট করলে সেখানে উপরে ছবি আর তার নিচে সংবাদের টাইটেল বা শিরোনামটি দেখাতো। কিন্তু নতুন নিয়মে এখন থেকে আর টাইটেল বা শিরোনাম আর দেখা যাবে না। 



জানা গেছে টুইটারে টুইট বক্সে যাতে জায়গা কম লাগে সে জন্যই এই ব্যবস্থা।অর্থাৎ ছবির সঙ্গে টাইটেল থাকলে টুইটটিতে জায়গা বেশি লাগে। আর টাইটেল না থাকলে জায়গা কম লাগবে। তাহলে এখন কিভাবে দেখা যাবে সংবাদের পোস্ট গুলো। এখন থেকে ইউজাররা সংবাদটি কিভাবে দেখবে তাদের টাইমলাইনে। 


ইলন মাস্ক যদি সত্যিই এই নতুন নিয়ম চালু করে তাহলে সংবাদের ইউআরএলটি টুইটারে পোস্ট করলে সেখানে শুধুমাত্র সংবাদে দেয়া ফিচার ছবিটি দেখা যাবে। কিন্তু ছবির টাইটেলটি আর দেখা যাবে না। ছবিতে ক্লিক করলেই সরাসরি ওয়েবসাইটে ঢুকে যাবে ভিজিটর।তবে একান্তই যদি কেউ তাদের সংবাদের টাইটেলটি দেখাতে চায় তাহলে ম্যানুয়ালি লিঙ্কটির উপরে লিখে পোস্ট করতে হবে ।অর্থাৎ কোন সংবাদের শিরোনাম জানতে হলে ছবি ও লিঙ্কের উপরে চোখ রাখতে হবে। 






#টুইটার#নিয়মপরিবর্তন#ইলনমাস্ক#JMNEWS#আন্তর্জাতিক


Post a Comment

Previous Post Next Post