SHEKH HASINA'R BANI

 


 
প্রধানমন্ত্রী 

বাংলাদেশ সরকার

১৬ পৌষ ১৪২৩ 

৩০ ডিসেম্বর ২০১৬ 


নেত্রকোনা জেলার প্রাচীন বিদ্যাপীঠ পূর্বধলা জগৎমণি পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে আমি বিদ্যালয়টির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষক অভিভাবক সহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাই।




আওয়ামী লীগ সরকারের দেশপ্রেমে উদ্বুদ্ধ ও মানবিক মূল্যবোধ সম্পন্ন আগামী প্রজন্ম গড়ে তুলতে দেশের সামগ্রিক শিক্ষা খাতে আমুলক পরিবর্তন এনেছে। আমরা একটি যুগ উপযোগী জাতীয় শিক্ষানীতি প্রণয়ন ও বাস্তবায়ন করছে। সারাদেশে নতুন নতুন শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। আমরা মাধ্যমিক পর্যায় পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ করছি। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, বিনা বেতনে অধ্যয়নের সুযোগ সৃষ্টি, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ড গঠন সহ শিক্ষার উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।




পূর্বধলা জগৎমণি পাইলট উচ্চ বিদ্যালয় বিগত 100 বছর ধরে অত্র অঞ্চলে শিক্ষার আলো বিস্তার করে চলছে যা আগামী দিনেও অব্যাহত থাকবে। আমি আশা করি এই বিদ্যাপীঠের শতবর্ষ উদযাপন উৎসব নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হবে এবং প্রকাশিতব্য স্মরণিকাটি তাদের স্মৃতিতে অম্লান থাকবে সব নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হবে।

আমার প্রত্যাশা এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের দেশপ্রেম অর্জিত জ্ঞান ও মেধার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 


আমি পূর্বধলা জগৎমনি পাইলট উচ্চ বিদ্যালয়ের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি 


জয় বাংলা জয় বঙ্গবন্ধু 

বাংলাদেশ চিরজীবী হোক 





Post a Comment

Previous Post Next Post