ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোলের মূল্য নির্ধারন।

 



আজ রোববার (২০ আগষ্ট) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান - আগমী ২ সেপ্টেম্বর যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেটের অংশ। ইতিমধ্যে এর টোলের মূল্যও নির্ধারন করেছে সরকার। 


JM NEWS আরো পড়ুন - সার্বজনীন পেনশনে একদিনের জমাকৃত অর্থের পরিমান।


যোগাযোগ মন্ত্রী জানান গাড়ি ট্যাক্সি, জিপ, স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যাল (এসইউভি), মাইক্রোবাস, ও হালকা ট্রাকের (তিন টনের কম) জন্য ভ্যাটসহ টোল নির্ধারন করা হয়েছে ৮০ টাকা। মাঝারি ট্রাকের জন্য (ছয় চাকার) ৩২০ টাকা, ছয় চাকার বেশি ট্রাকের জন্য ৪০০ টাকা। আর সকল প্রকার বাসের (১৬ সিট বা এর বেশি) জন্য টোল নির্ধারন করা হয়েছে ১৬০ টাকা। 


মন্ত্রী জানান - এলিভেটেড এক্সপ্রেসওয়েতে কোন বাইসাইকেল ও তি চাকার যান চলতে দেওয়া হবে না। তবে আপাতত মটরসাইকেল ও চলাচল করতে দেওয়া হবে না। 


এক্সপ্রেসওয়েতে গাড়ির সর্বোচ্চ গতিসীমা থাকবে ঘন্টায় ৬০ কিলোমিটার। এই রাস্তায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দক্ষিন কাওলা থেকে ফার্মগেট যেতে সময় লাগবে মাত্র ১০ মিনিট। 


ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দক্ষিন কাওলা থেকে শুরু করে কুড়িল-বনানী-মহাখালী-তেজগাও-মগবাজার-মালিবাগ-খিলগাও-কমলাপুর হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত যাবে। এই প্রকল্পটিতে মোট ব্যায় ধরা হয়েছে আট হাজার নয়শত কোটি টাকা। আগামী জুন মাসে প্রকল্পটির কাজ পুরোপুরি শেষ হওয়ার কথা।






#ঢাকাএলিভেটেডএক্সপ্রেসওয়ে #টোলমূল্যনির্ধারন #বাংলাদেশেরখবর #JMNEWS


Post a Comment

Previous Post Next Post