বাকৃবিতে চালু হলো ডেঙ্গু টেস্ট সার্ভিস।

 



দেশের বর্তমান ডেঙ্গু পরিস্থিতিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে চালু করা হয়েছে ডেঙ্গু টেস্ট সার্ভিস। গত রবিবার বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ার সেন্টারে এই সার্ভিসটি চালু করা হয়েছে। 


এই সময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ‍উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী হেলথ কেয়ার সেন্টারের ভারপ্রাপ্ত চীফ মেডিকেল অফিসার ডা: মোহাম্মদ সাইদুর রহমানকে ডেঙ্গু টেস্টের সকল উপকরন ও প্রয়োজনীয় কিট হস্তান্তর করেন। 



আরো পড়ুন - শেরপুরে লটকন চাষ করে লাভবান কৃষক।


ডেঙ্গু প্রতিরোধ কমিটির সভপতি অধ্যাপক ড.মো: মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠাটি পরিচালনা হয়। অনুষ্ঠানে অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা ড. মো: হারুন-আর-রশিদ, প্রক্টর অধ্যাপক ড. মো: আজহারুল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: অলিউল্লাহ, হেলথ কেয়ার সেন্টারের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তাগণ সহ আরো অনেকেই।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমদাদুল হক চৌধুরী বলেন, শিক্ষার্থীদের এই সেবায় যেন কোন ধরনের হয়রানির স্বীকার হতে না হয়, তাদের যেন কোন লাইনে দাড়াতে না হয় এসব বিষয়গুলো খেয়াল রাখতে হবে। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য হেলথ কেয়ার সেন্টারের সেবান মান উন্নয়ন করার তাগিদ দেন। এবং পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।


বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান বলেন এই ডেঙ্গু টেস্ট সেবাটি শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে করা হবে। 


চীফ মেডিকেল অফিসার ডা: সাইদুর রহমান জানান - অফিস খোলার দিবস গুলোতে সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত আপাতত এই সেবা চালু থাকবে।এবং তখন কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে ডেঙ্গু টেস্ট করা হবে। তিনি আরো জানান বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী ও কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আইডি কার্ড সাথে নিয়ে আসতে হবে।


সারা দেশে এহেন ডেঙ্গু পরিস্থিতিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়েও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পড়েছে।তাই এ পরিস্থিতি বিবেচনায় এনে বিশ্ববিদ্যালয় উপাচার্য ক্যাম্পাসে ডেঙ্গু প্রতিরোধে একটি কমিটি গঠন করেছেন। আর এরই কর্মসূচীর অংশ অনুযায়ী এই ডেঙ্গু টেস্ট সেবাটি চালু করা হয়েছে। 







#বাংলাদেশকৃষিবিশ্ববিদ্যালয় #বিকেবি #ডেঙ্গু #ডেঙ্গুটেস্টসার্ভিস #JMNEWS


Post a Comment

Previous Post Next Post