বাংলাদেশে আবারো বাড়লো স্বর্ণের দাম।

 



আজ বৃহস্পতিবার (২৪ আগষ্ট) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ সম্মেলনে জানায় -বাজারে ইতিমধ্যে স্বর্ণের দাম বৃদ্ধি পেয়েছে। স্থানীয় বাজার গুলোতে পাকা স্বর্ণের দাম বৃদ্ধি পাওয়ায় নতুন দাম নির্ধারন করা হয়। আগামীকাল শুক্রবার (২৫ আগষ্ট) থেকে নতুন দাম কার্যকর করা হবে। 


আরো জানুন - ঢাকা, ময়মনসিংহ সহ ১৮ জেলায় রাতেই ঝড়ের পূর্বাভাস।


তথ্যে জানানো হয় বাজারে সব থেকে ভালো মানের ২২ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে দুই হাজার একশ একাশি টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে প্রতি ভরিতে  ২২ ক্যারেট স্বর্ণের দাম পড়বে এক লাখ একহাজার দুইশত আট টাকা।


২১ ক্যারেট স্বরেণর দাম প্রতি ভরিতে ছিয়ানব্বই হাজার ছয়শত তিন টাকা। ১৮ ক্যারেটের দাম পড়বে বিরাশি হাজার সাতশত ছিয়াশি টাকা এবং পুরোনো বা সনাতন স্বর্ণের দাম পড়বে উনষাট হাজার সাতাশ টাকা নির্ধারন করা হয়েছে।


আরো জানুন - সর্বজনীন পেনশন রেজিস্ট্রেশন পদ্ধতি


স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত আছে রূপার দাম। বিভিন্ন ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেট রূপার দাম ভরিতে একহাজার সাতশত পনের টাকা। ২১ ক্যারেট রূপার দাম একহাজার ছয়শত তেত্রিশ টাকা ১৮ ক্যারেটের দাম এক হাজার চারশত টাকা এবং সনাতন রূপার দাম এক হাজার পঞ্চাশ টাকা ।উল্লেখ্য এ মাসের ১৭ আগষ্ট স্বর্ণের দাম কমিয়েছিল বাজুস।   





#JMNEWS #স্বর্ণেরদাম #স্বর্ণেরমূল্য #স্বর্ণেরবর্তমানমূল্য #স্বর্ণেরদাম২০২৩


Post a Comment

Previous Post Next Post